BBC News, বাংলা - মূলপাতা

প্রধান খবর

  • রোহিঙ্গা

    রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার দ্রুত চাপে পড়বে বলে আশা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর

    বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন নিয়ে গত সাত বছর ধরে নানা আলোচনা হলেও কোনও কার্যকর পদক্ষেপ দেখা যায়নি। মিয়ানমারের অভ্যন্তরীণ সংকটের কারণে আপাতত আগামী দুই বছরেও প্রত্যাবাসনের সম্ভাবনা দেখছেন না নিরাপত্তা বিশ্লেষকরা।

  • বাবর আলী।

    ক্রাউডফান্ডিংয়ের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী

    তার এই পর্বতারোহণ অভিযানে মোট খরচ হয়েছে প্রায় ৪৫ লাখ টাকার মতো। যার একটি বড় পরিমাণ অর্থ সংগ্রহ করা হয়েছে ক্রাউডফান্ডিং-এর মাধ্যমে। তবে প্রচুর টাকা ধারদেনাও করতে হয়েছে বাবর আলীকে।

  • উপজেলা নির্বাচনকে ঘিরে বিএনপিতে আবারও অস্থিরতা দেখা যাচ্ছে

    উপজেলা নির্বাচনের প্রার্থীদের বহিষ্কার, বিএনপির ভুল সিদ্ধান্ত নাকি কৌশল?

    দেড় দশকের বেশি সময় ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপি মাঠ পর্যায়ে সক্রিয়, জনপ্রিয় বা ভালো সংগঠক হিসাবে পরিচিত নেতাদের উপজেলা নির্বাচনে অংশ নেয়ার কারণে বহিষ্কার করে কি দুর্বল হয়ে পড়বে? নাকি এটি দলটির রাজনৈতিক কৌশল?

  • জোরো আয়োজিত একটি সাম্প্রতিক বিক্ষোভ সমাবেশ

    ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে

    মিয়ানমারের সঙ্গে সীমান্তে কাঁটাতারের বেড়া দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে ভারতের সরকার, তার ক্ষুব্ধ করেছে তুলেছে সেসব এলাকার বাসিন্দাদের। একই সঙ্গে দুই দেশের সীমান্ত অঞ্চলের বাসিন্দারা বিনা বাধায় অপর দেশে যেতে পারতেন যে নিয়মে, তুলে দেওয়া হয়েছে সেটিও। এর বিরুদ্ধে প্রতিবাদ করতে শুরু করেছে মিজোরাম, নাগাল্যান্ড আর মনিপুরের অনেক বাসিন্দা।

  • রাজধানীর গুলশান এলাকায় কাঁচ দিয়ে নির্মিত বহুতল ভবন

    কাঁচের ভবনের কারণে দাবদাহ বাড়ছে?

    তাপ বৃদ্ধির সঙ্গে আরও একবার আলোচনায় ‘গরম বাড়ার কারণগুলো’। বিশেষ করে ঢাকার মধ্যে গরমের কারণ হিসেবে জলাভূমি ও গাছপালা কমে যাওয়া ছাড়াও উঠে আসছে ‘কাঁচের ভবনের’ আধিক্যের বিষয়টি। অনেকেই বলছেন, পরিকল্পনাহীনভাবে নগরীতে কাঁচ দিয়ে নির্মিত ভবনের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বাড়ছে গরম।

  • কংগ্রেসের নির্বাচনি ইশতেহার প্রকাশের দিন প্রিয়াঙ্কা গান্ধী ভাদরা (মাঝে)

    প্রিয়াঙ্কা গান্ধী শেষ পর্যন্ত এবারেও কেন ভোটে লড়লেন না?

    প্রিয়াঙ্কা গান্ধীকে সরাসরি ভোটের লড়াইতে নামিয়ে কেন কংগ্রেস নরেন্দ্র মোদীর বিরুদ্ধে শক্ত একটা চ্যালেঞ্জ ছুঁড়ে দিল না, এটা ভারতে এবারের নির্বাচনে একটা খুব বড় হেঁয়ালি! সেই রহস্যের জবাব খুঁজতেই হানা দিয়েছিলাম দিল্লিতে চব্বিশ নম্বর আকবর রোডে কংগ্রেসের সদর দফতর আর উত্তরপ্রদেশে গান্ধী পরিবারের ‘খাসতালুক’ বলে পরিচিত রায়বেরিলি-আমেঠিতে।

  • পত্রিকা

    'কেন বাংলাদেশ ব্যাংকে ঢুকবেন সাংবাদিকরা?'

    সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশ করতে না দেওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের পাল্টা এমন প্রশ্ন করেন। এ নিয়ে প্রতিক্রিয়া দেখিয়েছে বিএনপিও। সেসব খবরের পাশাপাশি আসন্ন বাজেট ঘিরে অর্থনীতির নানান বিষয় উঠে এসেছে জাতীয় পত্রপত্রিকার শিরোনামে।

  • পদত্যাগের হুমকি দিয়েছেন দেশটির যুদ্ধকালীন মন্ত্রিসভার সদস্য বেনি গানৎয।

    গাজা নিয়ে যুদ্ধ পরবর্তী পরিকল্পনা না থাকলে পদত্যাগের হুমকি ইসরায়েলি মন্ত্রীর

    গাজা উপত্যকার উভয় প্রান্তে লড়াই যখন বাড়ছে তখন যুদ্ধের নির্দেশনা নিয়ে বা কীভাবে পরিচালিত হবে তা নিয়ে ইসরায়েলে রাজনৈতিক বিবাদ বেড়েই চলেছে। ইসরায়েলি বাহিনী গাজা শহরের কাছে জাবালিয়ার ভেতরের দিকে যাচ্ছে। সেখানেই গাজার ঐতিহাসিক শরণার্থী শিবিরগুলোর একটি।

  • অনুমোদন ছাড়া ইলেক্ট্রোলাইট ড্রিংক বিক্রির অভিযোগ

    অনুমোদন ছাড়া কীভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো?

    অনুমোদন ছাড়া বাংলাদেশের বাজারে পাঁচ ধরনের ইলেক্ট্রোলাইট পানীয় বিক্রির অভিযোগে কোম্পানির মালিকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। কিন্তু প্রশ্ন উঠেছে, অনুমতি ছাড়াই কিভাবে প্রায় তিন বছর ধরে বাজারে বেচাকেনা চলছে অনুমোদনহীন ইলেক্ট্রোলাইট ড্রিংকগুলো?

নির্বাচিত খবর

বাংলাদেশ

ভারত

বিশ্ব

স্বাস্থ্য

ভিডিও

অন্যান্য খবর

সর্বাধিক পঠিত

অন্যান্য ভাষায় সংবাদ দেখুন